Search

Loading

Saturday, April 5, 2014

শ্যামাপ্রসাদ মুখার্জী কে ভুলবে না বঙ্গবাসী


শ্যামাপ্রসাদ মুখার্জী কে ভুলবে না বঙ্গবাসী। বাংলার বাঘ সার আশুতোষ মুখার্জীর পুত্র শ্যামাপ্রসাদ মুখার্জী। পিতার মতই অদ্ভুত দেশপ্রেম। পিতা ছিলেন স্বাধীনতা সেনানী আর শ্যামাপ্রসাদ স্বাধীনতার পার দেশে ব্যাপ্ত রাজনৈতিক অনাচার দূর করতে জুট গেলেন। ১৯৫২, ভারতের প্রথম লোকসভা নির্বাচনে তার দ্বারা স্থাপিত পার্টি জনসংঘ পেল ৩ সিট. জনসংঘ তখন নতুন পার্টি, লোকে প্রায় নাম শোনে নি. কিন্তু নেহেরু সমগ্র দেশে জনসংঘ এর বিপক্ষে প্রচার করেছিলেন। নির্বাচনের পরে জওহার লাল নেহেরু কে চিঠি লিখে ধন্যবাদ জানালেন মুখার্জী। লিখলেন এই নতুন পার্টি কে দেশে কেউ জানত না আপনি জানিয়ে দিলেন।

জনসংঘ পেয়েছিল মাত্র ৩ টি সিট্ কিন্তু শ্যামাপ্রসাদ বাবুর সংগঠন ক্ষমতা ছিল অদ্ভুত। তিনি বিপক্ষের আর ও অনেক পার্টি যেমন হিন্দু মহাসভা কে মিলিয়ে জোট তৈরি করেছিলেন এবং সেই জোটের নেতৃত্ব করেন। প্রথম লোকসভায় বিপক্ষের নেতা হয়েছিলেন এক জন বাঙালি তার নাম শ্যামাপ্রসাদ মুখার্জী।

নেহরুর কাশ্মির নীতির বিরোধী ছিলেন শ্যামাপ্রসাদ, বিরোধ ছিলো ধারা ৩৭০ নিয়ে। এক রাষ্ট্রে দুই নিয়ম তিনি মানেন নি. সেই সময়ে কাশ্মির যেতে হলে পারমিট নিতে হোত যেমন অন্য দেশের জন্য ভিসার প্রয়োজন হয়. তিনি সেই আইন মানেন নি পারমিট ছাড়া ই ঢুকলেন কাশ্মিরে।তদানিন্তন তথাকথিত কাশ্মীরের প্রধান মন্ত্রী শেখ আবদুল্লা তাকে গ্রেফতার করেন। সেইখানেই তার মৃত্যু হয়েছিল।  শহিদ হয়েছিলেন তিনি। তার সেই বলিদান কি ভুলে যাবে বঙ্গবাসী?

সেই শ্যামাপ্রাসাদের পার্টি জনসংঘ ই আজকের বিজেপি। অটল বিহারী বাজপায়ী নিজের ভাষনে হরদম তার নাম নিতেন। আজ কি বঙ্গবাসী তার নেতাকে ভুলে যাবে? ভুলবে না. কখনো ভুলবে না.

এইবার বাংলার লোক ভোট দেবে বিজেপি কে. শ্যামাপ্রসাদ মুখার্জী বেশি আগে যেতে পারেন নি তার স্বপ্ন পুরো হয় নি এখনো। সেই স্বপ্ন পুরো করতে বিজেপি কে ভোট দেবে বঙ্গবাসী  নরেন্দ্র মোদী হবেন প্রধান মন্ত্রী

সোনার বাংলা একজোট, মোদী পাবেন সব ভোট


বিজেপির রাজত্বে ৬ কোটি কংগ্রেসের রাজত্বে মাত্র ২৬ লক্ষ চাকরি


শিক্ষিত বেকার যুবক চাকরি পাবে জয়পুরে


লোকসভা নির্বাচনে সর্বশ্রেষ্ঠ প্রদর্শনের পথে বিজেপি


বাঙালি সমাজ, জয়পুর বিজেপি এবং নরেন্দ্র মোদির পক্ষে



মমতার সভায় ভীড় জোটে নি দিল্লিতে



বেকার যুবকের চাকরি চাই


য়ললিতা কে প্রধানমন্ত্রী চান মমতা


নরেন্দ্র মোদী আজ কি বললেন


Thanks,
Jyoti Kothari (Jyoti Kothari, Proprietor, Vardhaman Gems, Jaipur represents Centuries Old Tradition of Excellence in Gems and Jewelry. He is adviser, Vardhaman Infotech, a leading IT company in Jaipur. He is also ISO 9000 professional)

allvoices

No comments: